মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ ফেব্রুয়ারি ২০১৬

প্রশাসন ও সমন্বয়

 প্রশাসন ও সমন্বয় এর দায়িত্ব সমুহঃ

০১.      মহাব্যবস্থাপকের প্রত্যক্ষ নিয়ন্ত্রণে প্রশাসন ও সমন্বয় শাখার যাবতীয় দৈনন্দিন কার্যক্রমের সার্বিক দায়িত্ব পালন।
০২. প্রশাসনিক বিষয় ব্যবস্থাপনাসহ দৈনন্দিন প্রশাসনিক যাবতীয় কার্যাদি, কর্মী ব্যবস্থাপনা, নিয়োগ, পদায়ন, বদলী, পদোন্নতি, শাস্তি, চাকুরী স্থায়ীকরণ, পুলিশ ভেরিফিকেশন, বার্ষিক বেতন বৃদ্ধি, ব্যক্তিগত নথি সংরক্ষণ, কর্মচারীদের সার্ভিস বুক, বার্ষিক গোপনীয় প্রতিবেদন সংরক্ষণ এবং মাঠ পর্যায়ের প্রশাসনিক ব্যবস্থাপনা পরিচালনা ও কর্মবন্টন প্রক্রিয়াকরণ।
০৩. মন্ত্রণালয়/বিভাগসহ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সাথে সমন্বয় ও যোগাযোগ।
০৪. অধস্তন কর্মকর্তাদের বার্ষিক কার্য-সম্পাদন মূল্যায়ন প্রতিবেদন প্রতিবছরের শেষ কার্য-দিবসের মধ্যে প্রতিস্বাক্ষরের জন্য মহাব্যবস্থাপক-এর নিকট উপস্থাপন।
০৫. কর্মকর্তা-কর্মচারীদের প্রবিধানমালা অনুযায়ী শৃঙ্খলাজনিত, প্রশিক্ষণ, ভান্ডার ব্যবস্থাপনা, ডাক গ্রহণ ও প্রেরণ ব্যবস্থাপনা, অফিস ভাড়া, গ্র্যাচুইটি, ছুটি ও কল্যাণ  সংক্রান্ত কার্যক্রম প্রক্রিয়াকরণ।
০৬.

ভান্ডার ব্যবস্থাপনা সংক্রান্ত যাবতীয় কার্যাদিঃ

 ক)   যানবাহন ক্রয় বিতরণ, মেরামত ও রক্ষণাবেক্ষণ, অফিস সামগ্রী ও ষ্টেশনারী সংক্রান্ত কার্যাদি।   খ)   আসবাবপত্র, বৈদ্যুতিক

০৭. মাসে অন্তত একবার উর্ধ্বতন কর্মকর্তার অনুমোদনক্রমে যে কোন একটি মাঠ অফিসের কাযর্ক্রম পরিদর্শন ও নিরীক্ষা করতে হবে।
০৮. মৌলিক কম্পিউটার পরিচালনায় জ্ঞান অর্জন করতে হবে।
০৯. উর্ধ্বতন কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অন্য যে কোন দায়িত্ব সম্পাদন।

  


Share with :